Tuesday, 21 May 2019


মংডু,আরাকান রাজ্যঃস্থানীয় একটি নির্বাচন পর্যবেক্ষন সংস্থার মতে,সরকার সমর্থিত ইউনিয়ন সলিডারিটি ও ডেমোক্রেটিক পার্টি মংডুর তরুণদের খুব কম সমর্থন পাচ্ছে।


ইউএসডিপি এর প্রার্থী অং য উয়িং , দলের অন্যান্য সদস্যদের সাথে খাদিবিল গ্রামে প্রচারণার কাজে গেলে সেখানে এক ছাত্র তাকে বলে যে নির্বাচন উপলক্ষ্যে কোন মিথ্যা আশ্বাস যাতে তিনি না দেন এবং অধিকাংশ লোক তার দলকে সমর্থন করবে না,পর্যবেক্ষক সংস্থাটির মত।
গ্রামের এক বয়স্ক ব্যক্তি বলেন,"যুবকটি আকিয়াব বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের একজন ছাত্র এবং সে অং য উয়িং এর সাথে কথা বলার সময় একটি নোটবুক ও কলম  প্রদর্শন করে(যেটি ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি ফর ডেভেলপমেন্ট(এনডিপিডি) এর লোগো)।"তিনি এও যোগ করেন যে এজন্য হয়ত ছেলেটিকে সমস্যার সম্মুখীন হতে পারে।

ছাত্রটির মন্তব্য এর পর অং য উয়িং একটি বক্তব্য প্রদান করেন যেখানে তিনি বলেন যে তিনি স্কুল,কলেজ,ক্লিনিক ও রাস্তা উন্নয়ন করবেন এবং জনসাধারণ এর চলাচলের  সুবিধা করে দিবেন রাজ্যে।

অং য উয়িং গ্রামবাসীদেরকে ১৫০০ চ্যাত(বার্মিজ মুদ্রা) দিয়ে ইউএসডিপি সদস্য কার্ড নিতে বলেন এবং ৭ নভেম্বর এর পর এই কার্ডগুলি তাদের সাহায্য করবে এইটি উল্লেখ করেন।
দিনের পরবর্তীভাগে অং য উয়িন আরো ৫টি গ্রাম(ক্যান পু,ওয়াশ্যা,ত্যান্দা এবং আলিত্যানয কাইয়ংদেন)  যেগুলা আলিত্যানয গ্রামের পাশে অবস্থিত তাদের এবং অন্যান্য পার্টি সদস্যদের সাথে এক নির্বাচনী র‍্যালীতে যোগ দিতে বলেন,যেখানে গ্রামবাসীদের মশারী বিতরণ করা হয়,বলেছেন স্থানীয় এক স্কুল শিক্ষক।